ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মতিঝিলে জাল টাকাসহ গ্রেফতার ৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মে ২৭, ২০১৯
মতিঝিলে জাল টাকাসহ গ্রেফতার ৭ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মতিঝিলে ৩০ লাখ টাকার জাল নোটসহ সাত জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

রোববার (২৬ মে) বিকেল সাড়ে ৫টার দিকে মতিঝিল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- মো. শাহীন (৩৭), মোছা. মাহিনুর বেগম (২৬), মো. আলী (৩৫), রিয়ান নাজিম (২৭), আব্দুস সামাদ (৪৫), আব্দুল করিম (৬০) ও মো. রাসেল (২০)।

সোমবার (২৭ মে) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, চক্রটি আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে বিভিন্ন শপিংমল ও মার্কেটে জাল টাকা বাজারজাত করার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল।  

তিনি বলেন, চক্রটি প্রথমে পাইকারি বিক্রেতার কাছে ১ লাখ টাকার জাল নোট বিক্রি করে ১৪-১৫ হাজার টাকায়। সে খুচরা বিক্রেতার কাছে ওই টাকা বিক্রি করে ২০-২৫ হাজার টাকায়। প্রথম খুচরা বিক্রেতা দ্বিতীয় খুচরা বিক্রেতার কাছে প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ৪০-৪৫ হাজার টাকায়। দ্বিতীয় খুচরা বিক্রেতার হাত ধরে এ জাল টাকার মূল্য হয়ে যায় আসল টাকার সমান। মাঠ পর্যায়ে তাদের কর্মীরা বিভিন্ন জিনিস কিনে জাল টাকা বাজারজাত করে।  

আটকদের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। রোববার জাল টাকা উদ্ধারের ঘটনায় তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এজেডএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad