ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন বিকল, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
সিরাজগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন বিকল, ভোগান্তিতে যাত্রীরা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সকাল ৬টা ১০ মিনিটে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটির যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছাতেই তিন দফায় বিকল হয়ে পড়ে ট্রেনটি। এতে চরম দুর্ভোগের মধ্যে রয়েছে ওই ট্রেনের ৫ শতাধিক যাত্রী। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ধীরগতিতে চলা ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পার হয়েছে।

সোমবার (২৭ মে) ভোর ৬টা ১০ মিনিটে সিরাজগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া একমাত্র আন্তঃনগর সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটিতে এই ত্রুটি দেখা দেয়।  

ট্রেনের যাত্রী ফেরদৌস হাসান জানান, সিরাজগঞ্জ বাজার স্টেশন থেকে ছেড়ে মাত্র তিন কিলোমিটার যাওয়ার পর সাবানা রোড এলাকায় বিকল হয়ে পড়ে ট্রেনটি।

প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করে ট্রেনটি। চালক ও সহযোগীদের চেষ্টায় কিছুটা সচল হলে ট্রেনটি জামতৈল স্টেশনে পৌঁছায়। ওখানেও আধঘন্টা অবস্থান করে যান্ত্রিক ত্রুটি মেরামতের চেষ্টা করে আবারও রওনা হয়। সকাল ৮টার দিকে ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছে এবং পুরোপুরি বিকল হয়ে পড়ে। ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকৌশলীদের সঙ্গে ফোনে কথা বলে আড়াই ঘণ্টা পর আবারও সচল করেন ট্রেনটির চালক। সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধু সেতু রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর শ্লথ গতিতে সেতু পার হয়।  

ট্রেনের যাত্রীরা জানান, ট্রেনটি সকাল সাড়ে ১০টার মধ্যে কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছার কথা থাকলেও কর্মকর্তারা বলছেন, বিকেলের মধ্যে যাত্রীদের পৌঁছে দেয়া হবে। বারবার বিকল হয়ে পড়ায় এবং ঘণ্টার পর ঘণ্টা কালক্ষেপণের কারণে ৫ শতাধিক যাত্রীকে চরম ভোগান্তি নিয়ে ঢাকায় যাত্রা করতে হচ্ছে।  

রায়পুর রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, ট্রেনটি রায়পুর স্টেশন ক্রস করার পরই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সাবানা রোড এলাকায় প্রায় এক ঘণ্টা অবস্থান করে। পরে চালক ও সহকারীদের প্রচেষ্টায় ট্রেনটি ছেড়ে যায়।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইসমাইল হোসেন বলেন, ট্রেনের ব্রেকশোর সঙ্গে চাকা আটকে যাবার কারণে ত্রুটি দেখা দেয়। ট্রেন এক্সামিনার বিষয়টি ওই ত্রুটি মেরামত করেছেন। ১০টা ২২ মিনিটে বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে গেছে। এখন আর কোনো সমস্যা নাই।  

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, ২৭ মে, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।