ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৭ ৫:১৯:২৫ এএম
ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের মিছিলের একাংশ

ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের মিছিলের একাংশ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

রোববার (২৬ মে) সন্ধ্যার পরে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (রুনেসা) ও ছাত্রদল-যুবদলের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিলে অংশ নেন।

মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার নয়াপল্টন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে অন্যায়ভাবে, অসত্য মামলায়। বেআইনী শাসকগোষ্ঠী গণতন্ত্রের প্রতীক জিয়াকে কারাগারে আটকে রেখেছে তাদের ব্যর্থতা, অনাচার ও দু:শাসনের বিরুদ্ধে যাতে কোনো প্রতিবাদ ধ্বনিত না হয়।  দেশে এখন এক শ্বাসরুদ্ধকর অবস্থা।

তিনি বলেন, মিডনাইট নির্বাচনের পর অবৈধ শাসকগোষ্ঠীর প্রধান শেখ হাসিনা আরও বেশি বেপরোয়া হয়ে এক বিভৎস দু:শাসনের বৃত্তে জনগণকে আটকিয়ে রেখেছে। কথা বলা, মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণরূপে হরণ করা হয়েছে। গুম, খুন, বিচার বহির্ভূত হত্যা তথা রক্ত ঝরানোর সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে। মহাদুর্নীতি ও অবাধে লুটপাট নিশ্চিত করার জন্যই একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে।

রিজভী বলেন, একদিকে জনগণের ওপর সরকারের স্টিম রোলার চলছে। অন্যদিকে কৃষক ক্ষেতের ধান পুড়িয়ে দিচ্ছে, শ্রমিকরা মুজুরী না পেয়ে ইফতারের সময় শুন্য থালা নিয়ে বসে আছে। চারিদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাসের শব্দ শোনা যায়। এই নৈরাজ্যকর অবস্থা চলতে পারে না।

মিছিলে অংশগ্রহণ করেন-বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, জাসাস সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সালাহউদ্দিন ভুঁইয়া শিশির, অধ্যাপক আমিনুল ইসলাম, রুনেসার সভাপতি বাহাউদ্দিন বাহার, জাসাস সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপন, জাসাস সহ-সভাপতি জাহেদুল আলম হিটো, মহানগর জাসাস আহবায়ক মীর সানাউল হক, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫২০ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমএইচ/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-27 05:19:25