bangla news

খুলনা রেঞ্জের বেশিরভাগ পুলিশেরই ছুটি বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৮:৫৭:১৬ পিএম
সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় কথা কলেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন

সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় কথা কলেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন

খুলনা: আসন্ন ঈদে খুলনাবাসীর নিরাপত্তার স্বার্থে খুলনা রেঞ্জের বেশিরভাগ পুলিশের ছুটি বাতিল করা হয়েছে।

রোববার (২৬ মে) বিকেলে খুলনায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কে দুর্ঘটনার একটি বড় কারণ ছোট যানবাহন। তাই ঈদের পর যেকোনো মূল্যে অন্তত খুলনা রেঞ্জের মধ্যের মহাসড়কে এসব যান চলাচলের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি রেঞ্জের সব পুলিশ সুপারকেও জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১০ এপ্রিল খুলনা রেঞ্জ ডিআইজি হিসেবে যোগ দেন মহিদ উদ্দিন। এরপর এটিই তার সাংবাদিকদের সঙ্গে প্রথম মতবিনিময়। বৈঠকে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এক্ষেত্রে সাংবাদিকসহ খুলনাবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

ঈদের সময় মানুষের নিরাপত্তার বিষয়ে ডিআইজি বলেন, ঈদের সময় মানুষের যাতায়াত, কেনাকাটাসহ অন্যান্য অনেক কিছু বেড়ে যায়। আর দুর্বৃত্তরা ওই সুযোগটি নেওয়ার চেষ্টা করে। তবে এবার মানুষের চলাচল নির্বিঘ্ন করতে খুলনা রেঞ্জের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি মার্কেটে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। সড়কে অধিক সংখ্যক টহল পুলিশ নিয়োজিত করা হচ্ছে।

তাছাড়া প্রতিটি বাসস্ট্যান্ডে ভিডিও ক্যামেরা পাঠানো হবে। প্রতিটি গাড়ির ফিটনেস সনদ ও চালকদের লাইসেন্স পরীক্ষা করা হবে।

তিনি আরও বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আসন্ন ঈদের পরেই খুলনা বিভাগের মধ্যে থাকা মহাসড়কে ইজিবাইক, মাহেন্দ্র, নসিমন ও করিমন চলাচলের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিটি থানা ও জেলা পুলিশ সুপারের কার্যালয়সহ ডিআইজি কার্যালয়কে সাধারণ মানুষের সহজ প্রবেশাধিকার নিশ্চিত করার কথা জানান নতুন ওই ডিআইজি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, নাহিদুল ইসলামসহ রেঞ্জ ডিআইজি অফিসের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশসময়: ২০৫৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এমআরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-26 20:57:16