bangla news

ভবন নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করে দিলো শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৭:৫৩:২৮ পিএম
ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন

ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা পূণম চাঁদ ভুতোরিয়া কলেজের ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে কলেজটির  শিক্ষার্থীরা।

রোববার (২৬ মে) বেলা ১২টার দিকে ওই কলেজে ৪তলা ভবন নিমার্ণে অনিয়মের অভিযোগে তুলে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেয় শিক্ষার্থী। 

শিক্ষার্থী, কলেজ অফিস ও ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার বাউরা পূণম চাঁদ ভুতোরিয়া কলেজে একাডেমিক ভবনের জন্য শিক্ষা প্রকৌশলী অধিদফতরের আওতায় ৪তলা একটি ভবন নির্মাণে দরপত্র আহ্বান করে সরকার। ভবনটি নির্মাণের দায়িত্ব পায় মেসার্স বেলাল কনস্ট্রাকশন নামে একটি ঠিকদারি প্রতিষ্ঠান। তার কাছ থেকে কাজটি কিনে নেন পাটগ্রাম উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট। 

কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের অভিযোগ, কাজটিতে শুরু থেকে অনিয়ম হচ্ছে। নিম্নমানে ইট, বালু, সিমেন্ট, রড় ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দফতরে অভিযোগ করেও কোনো সুফল পাননি। ফলে রোববার ওই কলেজে ৪তলা ভবন নির্মোণে অনিয়মের অভিযোগে তুলে ক্যাম্পাসে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা যুবলীগ সভাপতি ঠিকাদার রাশেদুল ইসলাম সুইট বাংলানিউজকে বলেন, নিয়ম মেনেই কাজ হচ্ছে। কাজটিতে শুরু থেকে অহেতুক বাধা দিয়ে আসছে কলেজের লোকজন। কলেজের প্রতিষ্ঠাতার দোকান থেকে সিমেন্ট ও রড় না কেনায় মিথ্যা অভিযোগ তুলে কাজ বন্ধ করে দিয়েছে। 

বাউরা পূণম চাঁদ ভুতোরিয়া কলেজের অধ্যক্ষ মোস্তফিজার রহমান বসুনিয়া বলেন, শুরু থেকেই ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম হচ্ছে। কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দফতরে অভিযোগ করলেও বন্ধ হয়নি অনিয়ম। ফলে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।

কুড়িগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা কাজটি বন্ধ করে দিয়েছে বলে শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-26 19:53:28