bangla news

ফতুল্লায় অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধার পর ৭ দিন সময় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৭:৩৩:১১ পিএম
সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন স্থানীয়রা। ছবি: বাংলানিউজ

সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন স্থানীয়রা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার আলীগঞ্জে অবৈধ দখল উচ্ছেদে গিয়ে স্থানীয়দের বাধার মুখে পড়েছেন গণপূর্ত বিভাগের একটি দল। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। দু’দফা উচ্ছেদ অভিযান পরিচালনায় ব্যর্থ হলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য ডাকা হয়। পরে দখলকারীরা সাত দিন সময় চেয়ে নেন। 

রোববার (২৬ মে) সকাল থেকে অভিযান শুরুর চেষ্টার পর বিকেলে তা স্থগিত করা হয়।

জানা যায়, ২০১৭ সালের ৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় একনেকের সভায় ফতুল্লার আলীগঞ্জে সরকারি কর্মকর্তাদের আবাসনের জন্য ১১ দশমিক ৬৫ একর জমিতে ১৫তলা বিশিষ্ট আটটি ভবন নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে আলীগঞ্জ মাঠের ৫ দশমিক ৭০ একর জমি রয়েছে। 

একনেকের এ সিদ্ধান্তের বিরোধিতা করে ২০১৭ সালের ১০ এপ্রিল হাইকোর্টে রিট করেন স্থানীয় একটি স্কুলের প্রধান শিক্ষক। এরপর থেকেই মাঠ রক্ষায় নিয়মিত আন্দোলন করছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজোয়ান আহাম্মেদের নেতৃত্বে মাঠ দখল ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদের জন্য উপস্থিত হন গণপূর্ত বিভাগের একটি দল। এ সময় শিক্ষার্থী ও এলাকাবাসীর বাধার মুখে পড়ে উচ্ছেদ না করেই দুপুর ১টার দিকে ফিরে যান তারা। পরে, দুপুর আড়াইটায় ফের ম্যাজিস্ট্রেটসহ গণপূর্ত বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে উচ্ছেদ ঠেকাতে ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ পুরনো সড়কে বিক্ষোভ করেন স্থানীয়রা।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বাংলানিউজকে বলেন, মাঠের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে এলাকাবাসী বাধা দেন। পরে স্থাপনা সরিয়ে নিতে তাদের সাত দিন সময় দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে স্থাপনা সরিয়ে না নিলে তাদের উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ২৬, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন :   উচ্ছেদ অভিযান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-26 19:33:11