ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মে ২৬, ২০১৯
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট

রংপুর: পবিত্র রমজান মাস উপলক্ষে রংপুরে ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অস্বাভাবিক জরিমানা আদায়ের অভিযোগে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন রংপুরের হোটেল ও বেকারি মালিকরা।

এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার ( ২৬ মে) থেকে রংপুর নগরের সব হোটেল, রেস্তোরাঁ, বেকারি, চাইনিজ রেস্টুরেন্ট, ফাস্ট ফুড ও মিষ্টির দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় রংপুর জেলা রেস্তোরাঁ মালিক সমিতি ও বেকারি মালিক সমিতি।

খাবার হোটেল ও বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার কারণে ক্ষুব্ধ ব্যবসায়ীরা অভিযানে করা জরিমানাকে ‘অস্বাভাবিক’ দাবি করেছেন।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি আব্দুল মজিদ খোকন ও বাংলাদেশ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি নুরুল হক মুন্না স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ মে নগরীর জুম্মাপাড়ার মিঠু হোটেলকে ২ লাখ, জলকর এলাকার ফুলকলি ব্রেড অ্যান্ড কনফেকশনারিকে ৩ লাখ, এভরিডে ফুড প্রোডাক্টসকে ১ লাখ ও সোনালি বেকারিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। প্রায় প্রতিটি প্রতিষ্ঠানের মালিক ব্যাংক ঋণ ও মহাজনের দেনার দায়ে জর্জরিত। এর ওপর যদি এভাবে অমানবিক ও অস্বাভাবিক হারে জরিমানা করা হয় তাহলে ব্যবসায়ীরা ধ্বংস হয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, হোটেল রেস্তোরাঁ ও বেকারি ব্যবসায় ভেজাল দেয়ার কিছু নেই। আমরা কাঁচামাল ক্রয় শেষে খাদ্য প্রস্তুত করে বিক্রি করে থাকি। এতে ক্ষতিকর রং বা রাসায়নিক দ্রব্য ব্যবহার হয় না। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনুমাননির্ভর জাজমেন্ট কতটুকু ন্যায়সংগত তা বিচার্য বিষয়। ল্যাবটেস্ট ছাড়া কাউকে অভিযুক্ত করা কতটুকু যুক্তিসংগত বা ন্যায়সংগত? আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। কোনো উপায়ান্তর না পেয়ে আমাদের প্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।