ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কেমিক্যালে আম পাকানোয় ৩ জনের কারাদণ্ড, ২৫ মণ আম ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ৯:২৭:৫৭ পিএম
দণ্ডপ্রাপ্তরা। ছবি: বাংলানিউজ

দণ্ডপ্রাপ্তরা। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের একটি আড়তে  কৃত্রিম উপায়ে আম পাকানোর অভিযোগে ৩ আম ব্যবসায়ী ও শ্রমিককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই আড়ত থেকে জব্দ করা ২৫ মণ আম ধ্বংস করা হয়।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় এ অভিযান চালানো হয়। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের বটতলা গ্রামের আম ব্যবসায়ী মফিজুর রহমানের ছেলে সেবারুল ইসলাম (৩০), একই এলাকার আবুল কাশেমের ছেলে মুজিবুর রহমান ( ৪৫) এবং মৃত মোকবুলের ছেলে কান্তিনগর গ্রামের কবিরুল ইসলাম।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান জানান, শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে টিকরী বাজারের সেবারুল ইসলামের আড়তে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় মুজিবুর রহমান ও কবিরুল ইসলাম আড়তে থাকা কাঁচা আমে কেমিক্যাল স্প্রে করছিলেন। স্প্রে করা অবস্থায় তাদের স্প্রে মেশিনসহ আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম আম ব্যবসায়ী সেবারুল ইসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মুজিবুর রহমান ও কবিরুল ইসলামকে ১ মাসের করে বিনাশ্রম কারাদণ্ড দেন। এ সময় আড়তে মজুতকৃত ২৫ মণ আম পার্শ্ববর্তী খালে ফেলে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৫, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-25 21:27:57