ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

অপরিপক্ব ১৫ মণ আম ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ০৯:৫৪:৪৭ পিএম
অপরিপক্ব ১৫ মণ আম ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত অপরিপক্ব আম ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ফলের আড়তে অভিযান চালিয়ে অপরিপক্ব ও সময়ের আগেই বাজারজাত করা ১৫ মণ আম ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) দুপুরে বাইপাইল বাসস্ট্যান্ডের কাঁচাবাজার ফলের আড়তে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ এ অভিযান পরিচালনা করেন।  
  
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে সাজ্জাদ বাংলানিউজকে জানান, মৌসুমের আগেই অপরিপক্ব ও কেমিক্যাল মিশ্রিত ফল বাইপাইল ফলের আড়তে বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়।

এসময় মৌসুম না হলেও ল্যাংড়া, হিমসাগর ও ফজলি জাতীয় কেমিক্যাল মিশ্রিত আম বেশ কিছু দোকানে পাওয়া যায়। পরে বিভিন্ন দোকানের প্রায় ১৫ মণ কেমিক্যাল যুক্ত আম ধ্বংস করা হয়। তবে এসময় ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, কিছু অসাধু ব্যবসায়ী মৌসুমের আগেই এসব আম কেমিক্যাল দিয়ে কৃত্রিম উপায়ে পাকিয়ে বাজারে বিক্রি করছেন। কেমিক্যাল দিয়ে পাকানোর কারণে এসব আমের বাইরে অংশ নরম ও ভেতরের আঁঠি অপুষ্ট থাকে। রমজান মাসে রোজাদাররা কৃত্রিম ভাবে পাকানো কেমিক্যালযুক্ত বিষাক্ত এই আম খেলে মারত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়বেন। তাই পুরো রমজান মাস তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa