ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ১০:৪৪:০১ এএম
ডা. হারুন ও ডা.সালাম। ছবি: বাংলানিউজ

ডা. হারুন ও ডা.সালাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রথমবারের মতো গোপন ভোটাভুটিতে সংগঠনের নেতৃত্ব নির্বাচন করেছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে ডা. হারুন-সালাম প্যানেল।

শুক্রবার (২৪ মে) সকাল ১০টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে ভোট গণনা শেষে রাতেই ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে অধ্যাপক ডা. হারুন আল রশিদ পেয়েছেন ১৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. মোস্তাক রহিম স্বপন পেয়েছেন ৯৮ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে ডা. মো. আবদুস সেলিম পেয়েছেন ১৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. বজলুল গনি ভূঁইয়া পেয়েছেন ৯২ ভোট। মহাসচিব পদে অধ্যাপক ডা. মো. আবদুস সালাম পেয়েছেন ১৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. রফিকুল ইসলাম বাচ্চু পেয়েছেন ৯২ ভোট। কোষাধ্যক্ষ পদে ডা. মো. জহিরুল ইসলাম শাকিল পেয়েছেন ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা.সাইফ উদ্দিন নিসার তুষার পেয়েছেন ৭৫ ভোট। 

এছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব পদে ডা. মো. মেহেদী হাসান পেয়েছেন ১৪১ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. জন পেয়েছেন ১০৬ ভোট।

এর আগে দীর্ঘ ১৯ বছরের অচলায়তন ভেঙে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে গঠন করা হয়েছিল সংগঠনটির আহ্বায়ক কমিটি। সেটির তৎপরতায় ৬৫টি সাংগঠনিক কমিটি গঠনের পর আয়োজন করা হয় এ নির্বাচন।

সংগঠনের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচনে ড্যাবকে মডেল করতে চায় বিএনপি। এরই প্রেক্ষিতে অনুষ্ঠিত এ নির্বাচনে দায়িত্বপালন করেন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু। অন্য চার সদস্যরা হলেন- অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. শহীদ হাসান, ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ও ডা. ওবায়দুল কবির খান।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমএইচ/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-25 10:44:01