ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ৭:৫১:১৫ এএম
মেয়রের নেতৃত্বে চলছে থ্রি-ডি জেব্র ক্রসিংয়ের কাজ

মেয়রের নেতৃত্বে চলছে থ্রি-ডি জেব্র ক্রসিংয়ের কাজ

বরিশাল: বরিশাল নগরের বিভিন্ন সড়কের পাশে প্রথমবারের মতো বসানো হয়েছে দিকনির্দেশনামূলক সাইনবোর্ড ও থ্রিডি জেব্রা ক্রসিং।

চারুকলা শিল্পীদের সহযোগিতায় শুক্রবার (২৫ মে) রাতে নগরের জিলা স্কুল মোড়ের রাজা রায় বাহাদুর সড়কে থ্রিডি জেব্রা ক্রসিং তৈরির কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মেশিনের সহায়তায় আধুনিক প্রযুক্তির এ জেব্রা ক্রসিং নগরের জনগুরুত্বপূর্ণ সড়কসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দেওয়া হবে। যে উদ্যোগ বরিশাল সিটি করপোরেশন হওয়ার পর এটাই প্রথম।

এ বিষয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল নগরের রাস্তায় এই জেব্রা ক্রসিং দেওয়ায় দূর থেকে গাড়ি চালকরা খুব সহজেই তা দেখতে পাবেন। থ্রিডি হওয়ায় ক্রসিংগুলো দূর থেকে উঁচু মনে হবে। এ কারণে গাড়ি চালকেরা ওই স্থানে তাদের গাড়ির গতি কমিয়ে দেবে। এতে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পথচারীর চলাচলে সুবিধা হবে এবং দুর্ঘটনা কমবে।

এদিকে বরিশাল নগরের জনগুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে প্রথমবারের মতো দিকনির্দেশনামূলক সাইনবোর্ড বসানোর কার্যক্রম শুরু করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। যার মাধ্যমে শহরে নতুন মানুষ প্রবেশ করতে গেলে বুঝতে পারবেন কোন সড়ক দিয়ে কোথায় যেতে হবে। 

নির্দিষ্ট গন্তব্যে যেতে কাউকে এখন অযথা ঘোরাঘুরি করার প্রয়োজন হবে না বলে আশাপ্রকাশ করেছেন মেয়র।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-25 07:51:15