ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ জেলায় বজ্রপাতে নিহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, মে ২৫, ২০১৯
৩ জেলায় বজ্রপাতে নিহত ৫

ঢাকা: তিন জেলায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে হবিগঞ্জে তিনজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন ও কুমিল্লায় একজন।

শুক্রবার (২৪ মে) রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রাণহানির এসব ঘটনা ঘটে।

বাংলানিউজের করেসপন্ডেন্টদের পাঠানো খবর:  

হবিগঞ্জ: হবিগঞ্জে বজ্রপাতে নিহত তিনজন হলেন চুনারুঘাট উপজেলার আমু চা বাগানের প্রদীপ উড়াওয়ের মেয়ে সীমা উড়াও (১৮), নবীগঞ্জ উপজেলার গুজাখাইড় গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সিজিল মিয়া (৪৫) ও মাধবপুর উপজেলা বুল্লা গ্রামের জিতু মিয়ার ছেলে ফয়সল মিয়া (৩৭)।

পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সকালের দিকে বৃষ্টির সময় বাড়ির পাশে হাওরে মাছ ধরতে যান নবীগঞ্জের কৃষক সিজিল। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে সকাল ১১টার দিকে বাড়ির পাশে ধান কাটতে যান চা শ্রমিক তরুণী সীমা। কাজ শেষে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এছাড়া দুপুরের দিকে নবীগঞ্জ উপজেলার ছানকা বুল্লা গ্রামে জমিতে ধান কাটতে যান ফয়সল মিয়া। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই  তার মৃত্যু হয়।  

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল বাংলানিউজকে বলেন, নিহতদের সব তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সরকারি সহায়তা দেওয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়া: দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় বজ্রপাতে রাফি উদ্দিন আহমেদ নামে এক ইমামের মৃত্যু হয়েছে।  রাফি নাসিরনগর উপজেলার দাঁতমণ্ডল গ্রামের  মো. শাহনেওয়াজ মিয়ার ছেলে। তিনি উপজেলার দাঁতমণ্ডল জামে মসজিদের ইমাম ছিলেন।

স্থানীয়রা জানায়, দুপুরে মুষলধারে বৃষ্টি শুরু হলে রাফি বাড়ির পাশের ধানি জমিতে কাজ করতে যান। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি-তদন্ত) কবির হোসেন বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

কুমিল্লা: সন্ধ্যায় কুমিল্লার হোমনা উপজেলায় বজ্রপাতে ফাহাদ (১৪) নামে স্কুলছাত্র নিহত হয়েছে। ফাহাদ হোমনা উপজেলার পাতালিয়াকান্দি গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে ও দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

বজ্রপাতে স্কুলছাত্র ফাহাদ নিহত হওয়ার বিষয়টি হোমনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সরফরাজ আহম্মেদ বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।