ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ২৪, ২০১৯
পাবনায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৮ আটকদের কয়েকজন ও উদ্ধারকৃত সরঞ্জাম। ছবি: বাংলানিউজ

পাবনা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের অভিযোগে পাবনায় ৮ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, শহরের রাধানগর এলাকায় শুভ ছাত্রাবাস থেকে একটি চক্র আধুনিক ডিভাইস ব্যবহার করে জালিয়াতি করছে, এমন সংবাদে শুক্রবার সকালে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই ছাত্রাবাস থেকে পরীক্ষা চলাকালীন জালিয়াতিকালে হাতেনাতে ৪ জন বহিরাগত যুবককে আটক করে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে বেশকিছু ডিভাইস, মাস্টার কার্ড, ব্যাটারি, মোবাইল ফোনসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।  

আটকরা হলেন- পাবনার সাঁথিয়ার উপজেলার মৃত হযরত আলীর ছেলে শাকিব উদ্দিন, একই উপজেলার জাকির হোসেন লেবুর ছেলে আব্দুস সোবাহান, চাটমোহর উপজেলার আব্দুস সামাদ সরকারের ছেলে আনোয়ার হোসেন ও একই উপজেলার সাহেব আলীর ছেলে সানাউল্লাহ সানি।

পাবনার ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটক যুবকেরা পরীক্ষায় জালিয়াতিতে যুক্ত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।  

তিনি আরো জানান, পরীক্ষা চলাকালে সরকারি এডওয়ার্ড কলেজ কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্র থেকে অসদুপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকেও আটক করা হয়েছে। তবে, তাৎক্ষণিকভাবে তিনি তাদের নাম পরিচয় জানাতে পারেননি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শাফিউল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ পরীক্ষার জন্য আমরা পুলিশ প্রশাসনের সহযোগিতা নিয়েছি। পুলিশ প্রশাসনের সব বিভাগ আমাদের এই শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য কাজ করেছে। প্রতিটি কক্ষে এবং সেন্টারে আমরা নিরাপত্তার ব্যবস্থা রেখেছিলাম। সামান্য কিছু সমস্যা ছাড়া পরীক্ষা সুষ্ঠু হয়েছে। আমাদের এবং পুলিশ প্রশাসনের কাছে অসদুপায় অবলম্বনকারীদের যে তথ্য পেয়েছি সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  
 
শুক্রবার অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাবনা জেলার ৬২টি কেন্দ্রে মোট ৫১ হাজার ২৩১ জন পরীক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।