bangla news

দেশ দৃপ্ত পায়ে এগিয়ে যাচ্ছে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৪ ৪:৩৭:১৯ এএম
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি-ছবি:সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি-ছবি:সংগৃহীত

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন দৃপ্ত পায়ে এগিয়ে যাচ্ছে। আমাদের এ প্রিয় মাতৃভূমি অনেক দামে কেনা। বলায় যদি রক্ত হয় দাম। তাহলে বাংলাদেশ সবচেয়ে বেশি দাম দিয়ে তার স্বাধীনতা কিনেছে। তাই স্বাধীনতাকে পরিপূর্ণভাবে অর্থবহ করে তুলতে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় চাঁদপুর ক্লাবে জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ থেকে ক্ষুধা দারিদ্র এখন প্রায় শেষ হওয়ার পথে। এখন যে মানুষটি হত দরিদ্র সেও অন্তত দু’বেলা খেতে পারে। তারও গায়ে কাপড় আছে পায়ে এক জোড়া সেন্ডেল আছে। আমরা আজকে জ্ঞানে বিজ্ঞানে এগিয়ে যাচ্ছি। পদ্মা সেতু নিজেদের অর্থয়ানে করা হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাশূন্যে উৎক্ষেপণ হয়েছে। কর্ণফুলি নদীর নীচে টানেল ও মেট্টো রেলও নির্মিত হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, আপনারা চাঁদপুরের দিকে তাকিয়ে দেখেন সবস্থানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। সড়ক, ব্রিজ-কালবার্ট, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্য ব্যবস্থা সবকিছুই আগের চাইতে অনেক উন্নত। দেশকে এগিয়ে নিয়ে যেতে এখন শুধুমাত্র আপনাদের সকলের আন্তরিক সহযোগিতার প্রয়োজন।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারীর দুলাল।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল, সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রী ইসলামিক ফাউন্ডেনশন চাঁদপুর কর্তৃক আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ০৪৩৩ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-24 04:37:19