ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে পটুয়াখালী-ঢাকা রুটে চলবে ৯ লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, মে ২৪, ২০১৯
ঈদে পটুয়াখালী-ঢাকা রুটে চলবে ৯ লঞ্চ

পটুয়াখালী: ঈদুল ফিতরে দক্ষিণ অঞ্চলের ঘরমুখো মানুষ যাত্রা নিরাপদ করতে পটুয়াখালী জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও নৌ কর্তৃপক্ষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মতিউল ইসলামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা।

সভায় জেলা প্রশাসক জানায়, এবার ঈদে পটুয়াখালী-ঢাকা রুটে মোট ৯টি লঞ্চ চলাচল করবে। প্রতিটি লঞ্চে বিশেষ বিশেষ জায়গায় স্থাপন করা হবে ক্লোজ সার্কিট ক্যামেরা। বিশেষ করে নারী ও শিশুদের নিরাপত্তার প্রতিও জোর দেওয়া হবে।  

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ বাংলানিউজকে জানায়, নির্বিঘ্নে লঞ্চ চলাচলের জন্য রাতে সব প্রকার বাল্কহেড ও কারগো চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওভার লোডিং বা সব অনিয়ম প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট কাজ করবে।
 
এছাড়াও জেলা প্রশাসন এবং পুলিশ লঞ্চ ও বাস টার্মিনালে কন্ট্রোল রুম স্থাপন করবে। প্রস্তুত থাকবে ফারায় সার্ভিসের কর্মীরাও। নজর দেওয়া হচ্ছে সড়ক যোগাযোগেও।  

সভায় জেলা পুলিশের প্রতিনিধি, বিআইডব্লিউটিএ এর প্রতিনিধি, সরকারি দফতরের কর্মকর্তা ও লঞ্চ মালিক সমিতির প্রতিনিধি, ঘাট সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ