ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের সমপরিমাণ সহায়তা পাবে স্থানীয়রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, মে ২৪, ২০১৯
রোহিঙ্গাদের সমপরিমাণ সহায়তা পাবে স্থানীয়রা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: জাতিগত নিধনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সমপরিমাণ সহায়তা স্থানীয়রাও পাবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বৃহস্পতিবার) দুপুরে উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্যোগ মোকাবেলা বিষয়ক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আর্ন্তজাতিক সংস্থার দেওয়া ৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা যাচ্ছে না।

তবে সরকারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশিনের ব্যবস্থাপনায় বর্ষা মৌসুমকে সামনে রেখে রোহিঙ্গাদের যেকোনো দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে এ মহড়া অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান ও দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ্ কামাল।

লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, জাতির যেকোনো দুর্যোগে সেনাবাহিনী আত্মনিয়োগ করতে প্রস্তুত রয়েছে।  

অনুষ্ঠানে রামু সেনানিবাসের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল মোহাম্মদ মাইনুল্লাহ চৌধুরীসহ সামরিক ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহড়ায় সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি), শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) কার্যলয়, পুলিশ, র‌্যাব, দমকল বাহিনী, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংস্থার ১৪’শ উদ্ধার কর্মী অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।