ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউএনওকে হত্যার হুমকি, যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, মে ২৪, ২০১৯
ইউএনওকে হত্যার হুমকি, যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে অশালীন আচরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার বিরুদ্ধে। 

এ ঘটনায় ইউএনও এসএম সাইফুর রহমান বাদী হয়ে রেজাসহ সাত জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।  

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানান।

মামলার আসামিরা হলেন- উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা, পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইফুল, জহুরুল এবং সোহাগ।  

মামলার বিবরণে জানা যায়, সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্য গুদামে ধান সরবরাহে বাধা দেওয়ায় বুধবার (২২ মে) দুপুরে সাজ্জাদুল হক রেজাসহ ২০/২৫ জনের একটি দল উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের কক্ষে গিয়ে ইউএনও সাইফুর রহমানে গালিগালাজ করেন। এসময় তারা ইউএনওকে হত্যার হুমকি দেয়।

এদিকে, বৃহস্পতিবার (২৩ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বোরো ধান ক্রয় সংক্রান্ত মনিটরিং কমিটির বিশেষ সভায় ঘটনাটি উল্লেখ করেন ইউএনও এসএম সাইফুর রহমান।

তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা তার নিজের তালিকায় ধান সংগ্রহের জন্য হত্যার হুমকি দিয়েছেন।

ওই সভায় সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, ধান ক্রয়ে দলীয় লোকেরাই সিন্ডিকেট করছে। এর থেকে বেরিয়ে এসে প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে।

এ সময় তিনি ইউএনওর সঙ্গে অশালীন আচরণের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন এবং ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।  

অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, ধান ক্রয়ে বাধাদানকারীদের কোনো দল নেই। প্রশাসন চাইলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।