bangla news

বিরতিহীন ট্রেনের সঙ্গে নতুন নাম পেল পঞ্চগড় রেলস্টেশন

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৬:৪১:১৭ পিএম
‘পঞ্চগড় কমলাপুর’ রেলস্টেশনের নতুন নামফলক ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’। ছবি: বাংলানিউজ

‘পঞ্চগড় কমলাপুর’ রেলস্টেশনের নতুন নামফলক ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দুই দিনপরেই বিরতিহীন ট্রেনের স্বপ্নপূরণ হতে যাচ্ছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাসিন্দাদের। নতুন এ ট্রেনটির জন্য উত্তরবঙ্গবাসীর পাশাপাশি বাংলাবান্ধা দিয়ে ভারত গমনেচ্ছুরাও অনেক উপকৃত হবে। 

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের পাশাপাশি পঞ্চগড়বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পেতে যাচ্ছে নতুন আরও একটি উপহার। উপহারটি হলো- ‘পঞ্চগড় কমলাপুর’ রেলস্টেশনের নামের পরিবর্তে ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’ করা হয়েছে।

রেলমন্ত্রণালয় সূত্রে জানা যায়, শনিবার (২৫ মে) ‘পঞ্চগড় এক্সপ্রেস’ নামে বিরতিহীন ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর প্রেক্ষিতে নতুন ট্রেনের পাশাপাশি নতুন রূপে সাজানো হয়েছে পঞ্চগড় রেলওয়ে স্টেশনকে। যার নতুন নামকরণ করা হয়েছে ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম বাংলানিউজকে জানান, পঞ্চগড় রেলওয়ে স্টেশনের নামের পরিবর্তে ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’ করা হয়েছে। এখন শুধু পঞ্চগড় রেলওয়ে স্টেশনে নামফলকগুলো লাগানো বাকি। হয়তো স্টেশন কর্তৃপক্ষ বৃহস্পতিবার রাতে বা শুক্রবার (২৪ মে) স্টেশনের নেমফলকগুলো পরিবর্তন করবে। আগামী শনিবার বিরতিহীন ট্রেনের পাশাপাশি স্টেশনের নামটি ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 18:41:17