ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলে ফের উত্তেজনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ২৩, ২০১৯
খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলে ফের উত্তেজনা বিক্ষোভরত পাটকল শ্রমিকরা/ফাইল ফটো

খুলনা: খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলে ধর্মঘট প্রত্যাহারের একদিন পর আবারো উত্তেজনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) সপ্তাহের শেষ দিনে প্রতিশ্রুতি অনুযায়ী বকেয়া মজুরি না দেওয়ায় এ উত্তেজনা দেখা দেয়।

উত্তেজিত শ্রমিকরা বৃহস্পতিবার দুপুর থেকে খুলনার রাষ্ট্রায়ত্ত ক্রিসেন্ট, স্টার ও পিপলস্ পাটকলের কর্মকর্তাদের অবরুদ্ধ করেছেন। এর আগে সকালে জেলা প্রশাসনের সঙ্গে দেখা করেন পাটকল শ্রমিক নেতারা।

কিন্তু সেখানে বকেয়া মজুরি পরিশোধের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর আঞ্চলিক কমিটির আহ্বায়ক মুরাদ হোসেন বলেন, চলতি সপ্তাহের মধ্যে বকেয়া দুই সপ্তাহের মজুরি ও আগামী এক সপ্তাহের মধ্যে বকেয়া সব মজুরি পরিশোধের শর্তে শ্রমিকরা এক সপ্তাহের জন্য আন্দোলন স্থগিত করে। শ্রমিকদের ৯ থেকে ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে।  

বৃহস্পতিবার সপ্তাহের শেষ দিন মজুরি পরিশোধ করার কথা থাকলেও বিজেএমসি ও পাটকলগুলো কোনো উদ্যোগ নেয়নি। এ কারণে বিক্ষুদ্ধ শ্রমিকরা সকালে কয়েকটি মিলের উৎপাদন বন্ধ করে দেয়। পরে মিলের উৎপাদন পুনরায় চালু হলেও দুপুরের দিকে ক্রিসেন্ট, স্টার ও পিপলস্ পাটকলের কর্মকর্তাদের অবরুদ্ধ করে শ্রমিকরা।

বিজেএমসির আঞ্চলিক সমন্বয়কারী সাজ্জাদ হোসেন জানান, ২১ মে জেলা প্রশাসনের বৈঠকে বকেয়া মজুরি পরিশোধে আমাদের (বিজেএমসি) চেষ্টা করতে বলা হয়। কিন্তু আমাদের কাছে কোনো টাকা নেই।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad