bangla news

দেশে ১০ হাজার কি.মি. নৌপথ খনন করবে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৩:২৪:৪৯ পিএম
ভোগাই-কংশ নদীর খনন কাজের উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: বাংলানিউজ

ভোগাই-কংশ নদীর খনন কাজের উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও আবহমান বাংলার ঐতিহ্য পুনরুদ্ধার করতে নাব্যতা সংকটে বিলীন হতে যাওয়া দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ খনন করা হবে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে নেত্রকোণার পূর্বধলা উপজেলায় ভোগাই-কংশ নদীর খনন কাজের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

দেশে পরিবহন সেক্টরে নৌপরিবহন ব্যবস্থা একটি সাশ্রয়ী, আরামদায়ক ও পরিবেশ বান্ধব যোগাযোগ মাধ্যম বলেও উল্লেখ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল, নেত্রকোণা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য মানু মজুমদার, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম, জেলা পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলা থেকে শুরু করে বারহাট্টা, পূর্বধলা, ময়মনসিংহের ফুলপুর ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পর্যন্ত ভোগাই-কংশ নদীর ১৫৫ কিলোমিটার নৌপথটি খনন করবে বিআইডব্লিউটিএ। খনন কাজে ব্যয় ধরা হয়েছে ১৩৪ কোটি ৬৪ লাখ টাকা। 

বসুন্ধরা ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট লিমিটেডসহ পাঁচটি কোম্পানি এ খনন কাজ করবে। ২০২১ সালের জুনের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 15:24:49