bangla news

রামগতিতে ১২ লাখ চিংড়ি পোনা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ১১:০৬:৩৭ এএম
জব্দকৃত চিংড়ি পোনা। ছবি: বাংলানিউজ

জব্দকৃত চিংড়ি পোনা। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে প্রায় ১২ লাখ (৩০ ড্রাম) চিংড়ি পোনা জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ১৫ লাখ টাকা। 

বুধবার (২২ মে) দিনগত রাতে উপজেলার পোড়াগাছা ইউনিয়নের আজাদনগর বাজার এলাকা থেকে পিকাআপ ভরে চিংড়ি পোনা নেওয়ার সময় জব্দ করা হয়। 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হকের নির্দেশে পোনাগুলো মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন ও পোড়াগাছা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।

রামগতি উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে খবর পেয়ে ইউএনও মোহাম্মদ রফিকুল হকের নেতৃত্বে অভিযান চালিয়ে পিকআপ ভর্তি ৩০ ড্রাম চিংড়ি পোনা জব্দ করা হয়। এতে ১০ থেকে ১২ লাখ পোনা ছিল। পরে সব পোনা মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। পিকআপটি উপজেলা প্রশাসনের হেফাজতে রয়েছে। তবে এসময় জড়িতদের আটক করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর সদর, রামগতি ও কমলনগরের মেঘনা নদীতে একটি চক্র চিংড়ি পোনা আহরণের নামে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধ্বংস করছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 11:06:37