ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

বর্ষা আত্মহনন: সেই ওসি সাময়িক বরখাস্ত, বরিশালে বদলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১০:০২:৪২ পিএম
বর্ষা ও তার শেষ চিরকুট। ছবি: বাংলানিউজ

বর্ষা ও তার শেষ চিরকুট। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশিমইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার বর্ষাকে (১৪) ধর্ষণ ও ক্ষোভে  আত্মহত্যার ঘটনায় ওসি আবুল হোসেনকে সাময়িক বরখাস্তের পর বরিশাল রেঞ্জে বদলি করা হয়েছে। 

এর আগে, গত সোমবার (২০ মে) বিকেলে ওসিকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে ক্লোজড করা হয়। মঙ্গলবার (২১ মে) তাকে সাময়িক বরখাস্ত করা করা হয়।

রাজশাহী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, স্কুলছাত্রী সুমাইয়া আক্তার বর্ষাকে নিয়ে প্রথমে একটি অপহরণ মামলা হয়। এরপর গত ১৬ মে মেয়েটি আত্মহত্যা করার পর প্ররোচণার অভিযোগের আরেকটি মামলা হয়। মামলা দু’টির সুষ্ঠু তদন্তের স্বার্থে মোহনপুর থানার ওসি আবুল হোসেনকে প্রত্যাহার করা হয়। পরে, গাফিলতির অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২৩ এপ্রিল কোচিং সেন্টারে পড়তে যাওয়ার নাম করে ডেকে নিয়ে যাওয়া হয় স্কুলছাত্রী সুমাইয়া আক্তার বর্ষাকে। পরে, রাস্তার পাশে পড়ে থাকা অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর মেয়েটির বাবা থানায় ধর্ষণের মামলা দিতে চাইলেও পুলিশ অপহরণচেষ্টার মামলা নেয়। সে মামলায় দফায় দফায় তদন্তের নামে চলে মেয়েটির ওপর মানসিক নির্যাতন। একপর্যায়ে, গত ১৬ মে আত্মহত্যার পথ বেছে নেন ওই কিশোরী।

আত্মহত্যার আগে সুমাইয়া আক্তার বর্ষা এক চিঠিতে লিখে যান, ‘প্রিয় বাবা-মা তোমাদের কাছ থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি তোমাদের থেকে অনেক কিছু পেয়েছি, অনেক আদর, অনেক ভালোবাসা। কিন্তু একটা মেয়ের কাছে তার মানসম্মান সবচেয়ে বড়। আমি আমার লজ্জার কথা সবাইকে বলতে বলতে নিজের কাছে অনেক ছোট হয়ে গেছি। প্রতিদিন পরপুরুষের কাছে এসব বলতে বলতে আমি আর পারছি না। অপরাধীকে শাস্তি দিলেই তো আমার মানসম্মান ফেরত পাব না। তাই আমাকে ক্ষমা করো।’

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসএস/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 22:02:42