ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

নুসরাতকে যৌন হয়রানি: অধ্যক্ষ সিরাজ ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, মে ২৩, ২০১৯
নুসরাতকে যৌন হয়রানি: অধ্যক্ষ সিরাজ ২ দিনের রিমান্ডে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আদালতে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনার আগে যৌন হয়রানি মামলার একমাত্র আসামি অধ্যক্ষ সিরাজ উদ দৌলার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২২ মে) মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করলে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফেনী কোর্ট পুলিশের পরিদর্শক গোলাম জিলানী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে, নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজের সাতদিনের রিমান্ড মঞ্জুর হয় ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। নুসরাতকে যৌন হয়রানির পর তার মা শিরিন আক্তার সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এ মামলাটিও পিবিআইর কাছে হস্তান্তর করা হয়।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে ওইদিনই আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় নিহতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। এ মামলায় অধ্যক্ষ সিরাজসহ ১২জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। গ্রেফতার ২১  আসামির মধ্যে ১৮জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসএইচডি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।