ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

অসুস্থ হয়ে হাসপাতালে কবি হেলাল হাফিজ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, মে ২৩, ২০১৯
অসুস্থ হয়ে হাসপাতালে কবি হেলাল হাফিজ হাসপাতালের বিছানায় কবি হেলাল হাফিজ, পাশে তরুণ কবি শঙ্খচূড় ইমাম

ঢাকা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন দেশের খ্যাতিমান কবি হেলাল হাফিজ। খেতে না পারা, শারীরিক দুর্বলতা ও ডায়াবেটিস জনিত সমস্যার কারণে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি রয়েছেন।

বুধবার (২২ মে) সন্ধ্যায় ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সাইফুল ইসলাম লেলিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার সারাদিন কবির যে পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন ছিল তা করা হয়েছে।

পরীক্ষার পর সন্ধ্যা থেকে তাকে ওষুধ দেওয়া হচ্ছে। আর যে রিস্কটা ছিল যে, উনি খেতে পারছিলেন না, সেটা আস্তে আস্তে রিকভার হচ্ছে। আশা করছি তিনি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।

সাইফুল ইসলাম লেলিন বলেন, কবির শরীর দুর্বল হওয়ায় সব ওষুধ একসঙ্গে দেওয়া যাচ্ছে না, একটু ধীর গতিতে এগোতে হচ্ছে। এছাড়া একজন চেস্ট স্পেশালিস্ট বৃহস্পতিবার তার পরীক্ষা করবেন। তার শ্বাসকষ্ট আছে কি না তা দেখার জন্য।

মঙ্গলবার (২১ মে) রাত ১১টায় খেতে না পারা, শারীরিক দুর্বলতা ও ডায়াবেটিস জনিত সমস্যার কারণে হঠাৎ করে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় কবি হেলাল হাফিজকে ল্যাবএইড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শামীম আহমেদের তত্ত্বাবধানে হাসপাতালে ভর্তি করা হয়।

অল্প লিখে অসম্ভব রকমের জনপ্রিয়তা পাওয়া একজন কবি হেলাল হাফিজ। প্রথম কবিতার বই ‘যে জলে আগুন জ্বলে’ দিয়েই তুমুল জনপ্রিয়তা পান তিনি। ১৯৮৬ সালে প্রকাশিত হওয়ার পর বইটির অসংখ্য সংস্করণ হয়েছে। ২৬ বছর পর ২০১২ সালে তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘কবিতা একাত্তর’ প্রকাশিত হয়।

১৯৪৮ সালের ৭ অক্টোবর নেত্রকোনায় জন্ম নেন প্রতিভাবান কবি হেলাল হাফিজ। বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য ২০১৩ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কারে ভূষিত হন।  

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মে ২২, ২০১৯
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।