ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

ঈদে যানজট নিরসনে বিসিসির উদ্যোগে গাড়ি পার্কিং ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৮:৩৪:৩৫ পিএম
বরিশাল নগর ভবন (ফাইল ফটো)

বরিশাল নগর ভবন (ফাইল ফটো)

বরিশাল: আসন্ন ঈদে নগরের যানজট নিরসন ও নগরবাসীর দুর্ভোগ লাঘবে নির্দিষ্ট স্থানে যানবাহন পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

তিনি বলেন, ঈদের আগে কেনা-কাটার সুবিধার্থে নগরের গীর্জা মহল্লা সংলগ্ন একে স্কুল মাঠে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করেছে বিসিসি কর্তৃপক্ষ। এতে একদিকে যেমন নগরের যানজট দূর হবে, অন্যদিকে গাড়িগুলো নিরাপদে থাকবে।

বুধবার (২২ মে) নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বিসিসি মেয়র বলেন, নগরের প্রাণকেন্দ্র সদর রোড, ফজলুল হক অ্যাভিনিউ, গীর্জা মহল্লা, ফলপট্টি, চকবাজার, কাটপট্টি, পদ্মাবতী এলাকায় শত শত ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। তবে এসব প্রতিষ্ঠান ঘিরে কোনো গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা নেই। ফলে ঈদ বাজারে এসব এলাকার সড়কগুলোতে মানুষ ও যানবাহন চলাচলে তীব্র জটের সৃষ্টি হয়।

তাই সিটি করপোরেশনের পক্ষ থেকে গীর্জা মহল্লা সংলগ্ন একে স্কুল মাঠে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পাশপাশি থানার পাশে কাটপট্টি ও লাইন রোডের সংযোগস্থলের সড়কটি তেমন কোনো কাজে আসে না। তাই সেখানেও গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করার চিন্তা-ভাবনা রয়েছে।

এছাড়া নগরের যানজট নিরসনের লক্ষ্যে অল্প সময়ের মধ্যে সড়কের পাশে নির্দেশিকামূলক বিলবোর্ড স্থাপন করা হচ্ছে। যেখানে কোনো সড়ক দিয়ে কোথায় যেতে হবে তার নির্দেশনা দেওয়া হবে এবং এগুলো এমনভাবে দেওয়া হচ্ছে যাতে সড়কে যানবাহনেও নিয়ন্ত্রণ ব্যবস্থা ঘটে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   যানজট বরিশাল সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 20:34:35