ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

জলবায়ু ক্ষতি মোকাবিলায় উপকূলে বাজেট বৃদ্ধির দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৬:২২:০৭ পিএম
বক্তব্য রাখছেন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কাজী কানিজ সুলতানা। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কাজী কানিজ সুলতানা। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: স্থানীয় পর্যায়ে জলবায়ু ক্ষতি মোকাবিলায় চাহিদা উপস্থাপন ও উপকূলে বাজেট বৃদ্ধির দাবিতে নাগরিক সমাজের অংশগ্রহণে ২০১৯-২০ সালের প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২২ মে) সকাল ১১টায় মল্লিকা পার্টি সেন্টারে কোস্ট ট্রাস্টের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-৩২৯ এর সংসদ সদস্য ও সমাজকল্যাণ এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কাজী কানিজ সুলতানা।

জেলা জলবায়ু ফোরামের সভাপতি একেএম নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সারোয়ার, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকি, কোস্ট ট্রাস্টের টিম লিডার নাজমুস সাকিব প্রমুখ।

এছাড়াও সভায় জেলা জলবায়ু ফোরাম ও উপজেলা জলবায়ু ফোরামের সদস্য, সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং আন্তর্জাতিক ও স্থানীয় এনজিও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।             

বাজেট প্রস্তুতি সভায় স্থানীয় পর্যায়ে জলবায়ু ক্ষতির চিত্র উপস্থাপন ও টেকসই উন্নয়নে করণীয় নির্ধারণ, ক্ষতি মোকাবিলায় স্থানীয় সুপারিশ তুলে ধরাসহ বিভিন্ন বিষয়ে বক্তারা আলোকপাত করেন এবং আগামী বাজেটে জলবায়ু খাতে ফান্ড বৃদ্ধিসহ, তা বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার কৌশল বিষয় উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২২, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পটুয়াখালী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 18:22:07