ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

ঈদ সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থার উপর গুরুত্ব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৬:১৮:১৩ পিএম
জাতীয় সংসদ ভবন

জাতীয় সংসদ ভবন

ঢাকা: আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাসহ আইন-শৃঙ্খলা বিঘ্নকারী যেকোনো তথ্যকে যথাযথভাবে তদারকির উপর গুরুত্ব দেওয়া হয়েছে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে। সেই সঙ্গে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং পর্নোগ্রাফি বন্ধের বিষয়েও বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

বুধবার (২২ মে) জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মোকাম্মেল হোসেনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ গঠিত দু’টি কমিটির সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে ঢাকা শহরের যানজট সমস্যা নিরসনে দশম সংসদের ২ নং সাব-কমিটির প্রতিবেদনে উল্লিখিত ১৯ দফা সুপারিশগুলোকে বাস্তবায়নের জন্য এর সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকটি মন্ত্রণালয়/প্রতিষ্ঠানের সঙ্গে সংসদীয় স্থায়ী কমিটির আলোচনা সভা অনুষ্ঠানের ব্যাপারে সিদ্ধান্ত হয়।

আইন-শৃঙ্খলা বিঘ্নকারী যেকোনো সম্ভাব্য অনাকাঙ্ক্ষিত ঘটনার তথ্যকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যথাযথভাবে তদারকি, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং পর্নোগ্রাফি বন্ধের বিষয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

বৈঠকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যক্রম জোরদার, সব শ্রেণী-পেশার মানুষের মধ্যে ‘ডোপ টেস্ট’র বিস্তার এবং রেলওয়ে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালীকরণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করার বিষয়েও বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠক সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু। বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, মো. ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান এবং নূর মোহাম্মদ বৈঠকে অংশ নেন। বৈঠকে জননিরাপত্তা বিভাগের সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ২২, ২০১৯ 
এসকে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 18:18:13