bangla news

চিরিরবন্দরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’র যাত্রাবিরতি দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৬:০১:৫৯ পিএম
পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানবববন্ধন ও সমাবেশ। ছবি: বাংলানিউজ

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানবববন্ধন ও সমাবেশ। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: পঞ্চগড় থেকে ঢাকাগামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন দিনাজপুরের চিরিরবন্দর স্টেশনে যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা। 

২৫ মে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন এ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ২৯ মে থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে।

বুধবার (২২ মে) সকাল ১১টায় দিনাজপুরের চিরিরবন্দর রেলওয়ে স্টেশনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

চিরিরবন্দরের সাধারণ এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান শাহ, সাধারণ সম্পাদক আহসানুল হক মুকুল, ৫নং আব্দুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলীম সরকার, ৭নং আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাতিম বাবু, চিরিরবন্দর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব হোসেন সরকার। 

মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন আনার পেছনে চিরিরবন্দরে সাধারণ মানুষের ভূমিকা রয়েছে। তাই এখানকার মানুষের অধিকার রয়েছে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা করার। এছাড়াও আগে দিনাজপুর থেকে ঢাকাগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চিরিরবন্দরে পর্যাপ্ত টিকিট ছিল। সম্প্রতি এ ২টি ট্রেনের টিকিট কমিয়ে আনা হয়েছে। অবিলম্বে একতা ও দ্রুতযান ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি, পূর্বের যে টিকিট বরাদ্দ ছিল তা ফেরত দেওয়া ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের চিরিরবন্দর স্টেশনে যাত্রা বিরতির দাবি জানানো হয়।

জানা গেছে, আগামী ২৫ মে ঢাকা থেকে পঞ্চগড় রুটে বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন সার্ভিস চালু হবে। ঢাকা থেকে রেলপথে পঞ্চগড়ের দূরত্ব ৬৩৯ কিলোমিটার। এটিও প্রায় বিরতিহীন ভাবে ঢাকা থেকে সরাসরি পার্বতীপুর রেলওয়ে জংশনে থামবে। এরপর দিনাজপুর- ঠাকুরগাঁও হয়ে পঞ্চগড়ে গিয়ে শেষ হবে। ২৫ মে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন এ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-22 18:01:59