bangla news

সিলেটে ৪০০ কেজি সেমাইয়ে আগুন, ৩ ফ্যাক্টরিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৫:৫৫:৫৬ পিএম
ভেজাল সেমাই পোড়ানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

ভেজাল সেমাই পোড়ানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

সিলেট: অস্বাস্থ্যকর পরিবেশ ও ভোগ্যপণ্য তৈরিতে মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহারের দায়ে সিলেটে তিনটি ফ্যাক্টরিকে মোট ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বুধবার (২২ মে) বিকেলে শহরের গোটাটিকর বিসিক শিল্পনগরীতে ওয়েল ফুড, মনজিল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি ও অভিজাত মিষ্টান্ন প্রতিষ্ঠান মধুফুলকে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার। 

জেলা বাজার কর্মকর্তা শাহ মো. মুর্শেদ কাদের বাংলানিউজকে বলেন, ওয়েল ফুড থেকে ৪০০ কেজি সেমাই জব্দ করা হয়। সেগুলোর প্যাকেটে লেখা ছিল ‘নট ফর সেল’। এগুলো রাখার কোনো সদুত্তর দিতে পারেননি প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। এছাড়া সেখান থেকে ৩ কেজি মেয়াদোত্তীর্ণ ব্লিচিং পাউডার, ৫ কেজি গুড় ও একটি নিষিদ্ধ ব্র্যান্ডের সাড়ে ৯ কেজি গুড়া হলুদ জব্দ করে পরে পুড়িয়ে দেওয়া হয়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় মঞ্জিল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মধুফুলের কারখানা থেকে মেয়াদোত্তীর্ণ সস ও চেরি ফল জব্দ করা হয়। এ অপরাধে ওই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর স্নিগ্ধেন্দু ও বিএসটিআইর পরিদর্শক মো. ইয়াসির আরাফাত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এনইউ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-22 17:55:56