ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৫:৫১:৪৭ পিএম
কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা। ছবি: বাংলানিউজ

কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মে) সকালে দিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন। 

জেলা কৃষি তথ্য সার্ভিস পাবনা অঞ্চলের আয়োজনে কৃষি সম্প্রসারণ অধিদফতর খামারবাড়ি মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি পাবনার উপ পরিচালক মো. আজাহার আলী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি তথ্য সচিব মো. খায়ের উদ্দিন, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ।

কর্মশালায় কৃষি বিশেষজ্ঞরা দেশের কৃষিজ উৎপাদন বৃদ্ধিতে ও কৃষিপণ্য সংরক্ষণের নানা পদ্ধতি ও গুরুত্ব তুলে ধরেন।
 
কৃষিবিদগণ বর্তমান সরকারের কৃষকের উন্নয়নে গ্রহণ করা বিভিন্ন প্রকল্প, ও কৃষকের জানালা, কৃষকের ডিজিটাল ঠিকানা অ্যাপস এর বিভিন্ন দিক তুলে ধরা হয়। যেকোন সময় কৃষি সংক্রান্ত বিষয়ে সহযোগিতার জন্য হাতের নাগালে মোবাইল ফোনের মাধ্যম কৃষি অ্যাপসের মাধ্যমে সমস্যার সমাধান করা যাবে বলে জানান। এছাড়া বিটিভিসহ দেশের বে-সরকারি টেলিভিশনে কৃষির উপরে কৃষি উন্নয়ন, সমস্যার সমাধান পাওয়া যাবে বলেও জানান কর্মকর্তারা।

দিনব্যাপী কর্মশালায় দ্বিতীয় অধিবেশনে আলোচনা করেন কৃষিবিদ আব্দুল্লাহ হিল কাফি। কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মে ২২, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পাবনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 17:51:47