ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

পটুয়াখালীতে বাস ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৪:১২:১২ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

পটুয়াখালী: পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির দুই পক্ষের দ্বন্দ্বে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করে বাস চলাচল শুরু হয়েছে।

বুধবার (২২ মে)  দুপুরে জেলা প্রশাসক, পৌর মেয়র ও রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে বাস চলাচল শুরু করে শ্রমিকরা।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন, বাসের লাইন সংক্রান্ত বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া যেসব বিষয়ে অভিযোগ রয়েছে সেগুলো তদন্ত করা হবে। কমিটির বৈধতার বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় কমিটি। ততদিন পুরনো কমিটি কার্যক্রম চালাবে।

>> পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারি গোলাম মাওলা দুলু মৃধার বিরুদ্ধে দীর্ঘ ১১ বছর ধরে পেশিশক্তি প্রয়োগ করে অবৈধ কমিটির ওই পদে বহাল ও অনিয়ম দুর্নীতির অভিযোগে এনে ৯০ শতাংশ মালিক পক্ষ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয়।

গত ২০ মে সংবাদ সম্মেলন করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেয় সাধারণ সদস্যরা। নতুন আহ্বায়ক কমিটি বাস টার্মিনালের সমিতি ঘরে ঢুকতে যান। এসময় অবৈধ মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারি গোলাম মাওলা মৃধার নেতৃত্বে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়।

দুই পক্ষের সংঘর্ষে নতুন আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান, মিজানুর রহমান মুন্সি, বাবুল গাজী, বেলাল মৃধা আহত হন। এর জের ধরে অভ্যন্তরীণ আন্তঃজেলার বাস ধর্মঘটের ডাক দিয়েছিলো জেলা শ্রমিক ইউনিয়ন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ২২, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্মঘট পটুয়াখালী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-22 16:12:12