ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

দুদকের মামলায় কারাগারে নাগেশ্বরী পৌরমেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ০৬:৩৩:১৩ পিএম
দুদকের মামলায় কারাগারে নাগেশ্বরী পৌরমেয়র

কুড়িগ্রাম: সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২২ মে) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে ভারপ্রাপ্ত জেলা জজ আশিকুল খবির তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, পৌর মেয়র আব্দুর রহমান মিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আদায় করা রাজস্ব খাতের অর্থ সরকারি কোষাগারে যথাসময়ে জমা দেননি। পরবর্তীতে দুদকের অনুসন্ধানের সময় সোনালী ব্যাংক নাগেশ্বরী শাখায় পৌর হিসাব নম্বরে জমা দেন মেয়র। দীর্ঘ সময় ওই টাকা জমা না দেওয়ায় বা হিসাবে না আসায় সাময়িক আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করে দুদক। পরে এ মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেন মেয়র।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবির বাংলানিউজকে জানান, পৌর মেয়র আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

দুদকের রংপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাংলানিউজকে জানান, প্রাথমিক তদন্তে পৌর মেয়রের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা মিলেছে। এরই পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, মে ২২, ২০১৯
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa