bangla news

জন্মসনদে রেলের টিকিট কাটতে রেজিস্ট্রেশনে জটিলতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১০:৪১:৫৯ এএম
কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড়, ছবি: শাকিল আহমেদ

কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড়, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট কাটতে তেমন জটিলতা নেই। তবে জন্মসনদ দিয়ে টিকিট কাটতে জটিলতা তৈরি হচ্ছে। অনেকের ডিজিটাল কোডের জন্মসনদ না থাকায় এই জটিলতা তৈরি হচ্ছে বলে জানা গেছে।

জাতীয় পরিচয়পত্র বা জন্মসনদে কোনো ঝামেলা না থাকলে রেজিস্ট্রেশনসহ সব মিলে একটি টিকিট পেতে পাঁচ থেকে ছয় মিনিট সময় লাগছে।

বুধবার (২২ মে) সকাল সাড়ে ৯টায় টিকিট প্রত্যাশীদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া যায়।

প্রায় সাড়ে নয় ঘণ্টা অপেক্ষা করে পার্বতীপুরের কাঙ্ক্ষিত টিকিট পেয়েছেন ফাহিম। বাংলানিউজকে তিনি বলেন, আমি গত রাত ১২টায় এসেছি কমলাপুর রেলস্টেশনে। দীর্ঘক্ষণ লাইনে থেকে সকাল সাড়ে ৯টায় টিকিট হাতে পেয়েছি।

তিনি বলেন, সব মিলে একটি টিকিট প্রসেসিং করতে চার থেকে পাঁচ মিনিট সময় লাগে। তবে যদি জাতীয় পরিচয়পত্র কিংবা জন্মসনদে কোনো ঝামেলা না থাকে।

আরও পড়ুন>> যে ১২ ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে

শফিকুল হক নামে আরেক যাত্রী বাংলানিউজকে বলেন, খুব বেশি জটিলতার সৃষ্টি হচ্ছে না। রেজিস্ট্রেশন করে টিকিট কেনার পদ্ধতি হওয়ায় একটু সময় লাগছে।

সরেজমিনে কমলাপুর রেলস্টেশনের প্ল্যাটফর্ম ঘুরে দেখা গেছে, টিকিট কালোবাজারীদের তেমন দৌরাত্ম্য নেই। নারী ও পুরুষ লাইনে দাঁড়িয়ে টিকিট কিনছেন। জাতীয় পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করে টিকিট কেনার পদ্ধতি হওয়ায় এবার অনেকটাই কমেছে দালালদের দৌরাত্ম্য।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, মে ২২, ২০১৯
টিএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস ঈদে বাড়ি ফেরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 10:41:59