bangla news

টিকিটপ্রত্যাশীদের ভিড় কম বিমানবন্দর রেলস্টেশনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১০:৩০:২৬ এএম
বিমানবন্দর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীরা। ছবি: বাংলানিউজ

বিমানবন্দর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীর পাঁচটি রেলস্টেশনে বুধবার (২২ মে) সকাল ৯টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। যাত্রীরা টিকিট কিনতে ভিড় করছে বিমানবন্দর রেলস্টেশনেও। তবে বিগত বছরের তুলনায় এ স্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় কম।

বুধবার সকালে বিমানবন্দর রেলস্টেশন এলাকা ঘুরে দেখা যায়, স্টেশনের কাউন্টারের সামনে টিকিটপ্রত্যাশীদের লাইন। কাউন্টারের সামনেই পেপার ও কাগজ বিছিয়ে শুয়ে-বসে থাকতে দেখা যায় টিকিটপ্রত্যাশীদের।

আরও পড়ুন>>> অপেক্ষার পালা শেষ, কমলাপুরে টিকিট বিক্রি শুরু

৩১ মের টিকিট কিনতে মিরপুর-১ থেকে আগত আবু বক্কর সিদ্দিক বাংলানিউজকে বলেন, সকাল সাড়ে ছয়টায় এসে লাইনে দাঁড়াই। তবে এখনও লাইনের পেছনেই দাঁড়িয়ে আছি। তেমন এগোতে পারিনি।

টিকিট কিনতে আসা আরেক যাত্রী বলেন, সকাল থেকেই অনলাইনে টিকিট কেনার চেষ্টা করছি। কিন্তু পেইজে ঢুকতে পারছি না। তাই সকাল ৬টায় চট্টগ্রামের টিকিট কিনতে এখানে চলে আসি।

স্টেশনে শুয়ে-বসে টিকিট প্রত্যাশীরা।

যাত্রীদের দুর্ভোগ কমাতে এ বছরই প্রথমবারের মতো রাজধানীর পাঁচ স্টেশনে বিক্রি করা হবে ঈদের অগ্রিম টিকিট। স্টেশনগুলোতে পর্যাপ্ত বুথ ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। বাড়ি ফেরা মানুষ যেন কিছুটা স্বাচ্ছন্দ্যে টিকিট কিনতে পারে, তাই এ উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

বিমানবন্দর রেলস্টেশন থেকে দেওয়া হবে- চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট। 

অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন, অর্থাৎ ২২ মে দেওয়া হবে ৩১ মের টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের টিকিট, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট, ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট ও ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এ জন্য অবশ্যই জাতীয় পরিচয়পত্র লাগবে।

আর ফেরত যাত্রীদের জন্যে ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকিট। একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) এএসআই তন্ময় কীর্ত্তনীয়া বাংলানিউজকে জানান, এখন তেমন ভিড় নেই। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়বে। এছাড়া সকাল ৯টার পর থেকে অনলাইনেও অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ২২, ২০১৯ 
এমএমআই/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদে বাড়ি ফেরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-22 10:30:26