bangla news

পাগড়ি পেলেন বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৯:২০:৫১ পিএম
কোরআনে হাফেজের মাথায় পাগড়ি পরিয়ে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, ছবি: ডিএইচ বাদল

কোরআনে হাফেজের মাথায় পাগড়ি পরিয়ে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বসুন্ধরা আবাসিক এলাকায় দেশের সর্ববৃহৎ মসজিদ ফকীহুল মিল্লাত মুফতি আবদুর রহমান জামে মসজিদের পাশের বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ জন নতুন কোরআনে হাফেজকে স্বীকৃতিস্বরূপ পাগড়ি পরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মে) বিকেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান হাফেজদের মাথায় পাগড়ি পরিয়ে দেন।

যে ১৬ জন পাগড়ি পেয়েছেন, তারা হলেন- লোকমান, জোবায়ের, মুস্তাকিন, রহমত উল্লাহ, আদনান, নূর আহম্মদ, আনাস হোসাইন, রাজিবুল ইসলাম, তাজুল ইসলাম, সাকিবুল ইসলাম, ইয়াসিন আহমদ, হাবিবুল্লাহ, শহীদুল্লাহ, রেদওয়ানুল হক, ওমর হোসাইন ও আরিফুল ইসলাম। মাদ্রাসাটিতে এ বছর এই ১৬ জন কোরআনে হাফেজ হয়েছেন।

ইফতারের আগে পাগড়ি পরানোর এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা গ্রুপের মিডিয়া অ্যাডভাইজর মোহাম্মদ আবু তৈয়ব, মুফতি আরশাদ রহমানী ও মুফতি শাহেদ রহমানী।

পাগড়ি পরানো শেষে মাদ্রাসার শিক্ষার্থীদের সঙ্গে ইফতারে অংশ নেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানসহ অতিথিরা।বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার কোরআনে হাফেজরা, ছবি: ডিএইচ বাদল২০১৭ সালের ১০ জুলাই বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে প্রতিষ্ঠানটিতে হেফজ ও কিতাব বিভাগে ১৫০ জন শিক্ষার্থী পড়াশোনা করছেন। এই মাদ্রাসায় পৃষ্ঠপোষকতা করেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

২০১৪ সালের ৩১ অক্টোবর হজরত ফকীহুল মিল্লাত মুফতি আবদুর রহমান (রহ.) মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মসজিদ সংলগ্ন কবরস্থানে শায়িত আছেন তিনি। তার নামের এই মসজিদ সংলগ্ন নির্মিত ভবনেই ২০১৭ সালে কার্যক্রম শুরু হয় রহমানিয়া মাদ্রাসার। এটি মনোরম পরিবেশে আধুনিক মানের কোরআন শিক্ষার একটি প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২১, ২০১৯
এসই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বসুন্ধরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-21 21:20:51