bangla news

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৮:৫৮:৫৫ পিএম
বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম। বাংলানিউজ

বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম। বাংলানিউজ

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বর্তমান সরকার জঙ্গি দমন করেছে, মাদকের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করেছে, সেখানে নারী নির্যাতন কোনোক্রমেই চলতে পারে না। মাদক ও জঙ্গিবাদের মতো ধর্ষণ এবং নারী নির্যাতনের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করতে হবে। 

শিশু ও নারী নির্যাতনকারীদের বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে মৃত্যুদণ্ড দিতে হবে। তবেই এদেশে নারী ও শিশু নির্যাতন ধর্ষণ বন্ধ হবে এবং সরকারের সুনাম আরো বাড়বে। 

মঙ্গলবার (২১ মে) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ী এলাকায় ট্রমা হাসপাতালের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তাড়াশের কলেজছাত্রী রুপা ধর্ষণ ও হত্যার ঘটনা উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ধর্ষণের একমাত্র শাস্তি হওয়া উচিত মৃত্যুদণ্ড। যারা ঘটনার সত্যতা স্বীকার করবে দ্রুত বিচার নিশ্চিত করে তাদের ফাঁসি দিতে হবে। এই খুনীদের কোনোভাবেই রেহাই দেয়া সম্ভব না। 

ট্রমা হাসপাতালের নির্মাণকাজ পরিদর্শন শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে এই হাসপাতালের নাম ‘শেখ হাসিনা ট্রমা হাসপাতাল’ করার প্রস্তাব করে সাবেক এ মন্ত্রী বলেন, উত্তরাঞ্চলে সড়ক-মহাসড়কে দুর্ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হবে এই ট্রমা হাসপাতাল।  
জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিরাজগঞ্জবাসীকে যমুনা নদীর ভাঙন থেকে রক্ষা করেছেন, মেডিকেল কলেজ স্থাপন করেছেন, চার লেন সড়ক নির্মাণসহ অনেক মেগা প্রকল্পের মাধ্যমে উন্নয়ন করেছেন। মমতাময়ী এই নেত্রীর নামেই সিরাজগঞ্জে ট্রমা হাসপাতাল নামকরণ সময়ের দাবি। 

এ সময় স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হামিদ, নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, সিরাজগঞ্জ চেম্বারের প্রেসিডেন্ট আবু ইউসুফ সুর্য্য,  জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল বারী তালুকার, প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, রাশেদ ইউসুফ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মে ২১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্ষণ সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-21 20:58:55