ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

লালবাগ-নিউ মার্কেট এলাকায় ভোক্তা অধিকারের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৫:৩৩:১৯ পিএম
রাজধানীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার মনিটরিং টিমের অভিযান। ছবি: বাংলানিউজ

রাজধানীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার মনিটরিং টিমের অভিযান। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর লালবাগ ও নিউ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার মনিটরিং টিম।

মঙ্গলবার (২১ মে) অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক মাসুম আরেফিন এবং আফরোজা রহমান এ বাজার তদারকি অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানে সাতটি প্রতিষ্ঠানকে এক লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এ সময় রাজধানীর লালবাগে নকল প্লাস্টিক পণ্য প্রস্তুতের অপরাধে এম এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা। পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং তারিখ সম্বলিত লেবেল না থাকায় সিরাজ সুপার শপকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে অপর একটি সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাংসের মূল্য তালিকা প্রদর্শিত অবস্থায় না রাখার অপরাধে সিরাজ মাংস বিতানকে এক হাজার টাকা জরিমানা করা হয়। 
 
এদিকে নিউ মার্কেট এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণের অপরাধে ভিনিসিয়াস নামে একটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা ও হাবিবা ফাস্ট ফুডকে ১০ হাজার টাকা এবং ফুড গার্ডেনকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।
 
অভিযানের বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আরেফিন বাংলানিউজকে বলেন, বাজারের পণ্য এবং সেবায় ভোক্তার আইনগত অধিকার যেনো শতভাগ সুরক্ষিত হয় আমরা তার জন্য কাজ করে যাচ্ছি। যেখানেই অনিয়ম পাচ্ছি সেখানেই জরিমানাসহ আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। পাশাপাশি অনেককে মৌখিকভাবেও সতর্ক করছি। মঙ্গলবার সাতটি প্রতিষ্ঠানকে এক লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এমন অভিযান শুধু রমজানেই না বরং সব সময় অব্যাহত থাকবে।
 
অভিযানে সার্বিক সহায়তা করে লালবাগ ও নিউ মার্কেট থানা পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ২১, ২০১৯
এসএইচএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-21 17:33:19