ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে: ফায়ার ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৪:১৫:০৯ পিএম
ফায়ার কর্মীদের সঙ্গে ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, ছবি: বাংলানিউজ

ফায়ার কর্মীদের সঙ্গে ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তাহলে নিজের উন্নয়ন, সমাজের উন্নয়ন ও সর্বোপরি দেশের উন্নয়ন হবে। যে কাজে ফাঁকি দেবে সে শুধু কাজেই নয়, নিজেকেও ফাঁকি দিলো।

মঙ্গলবার (২১ মে) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট আন্তরিক। এরই মধ্যে তিনি ফায়ার সার্ভিসের আধুনিক ট্রেনিং সেন্টার তৈরি জন্য অর্থ বরাদ্দ দিয়েছেন। তা দিয়ে গড়ে উঠছে অত্যাধুুনিক ট্রেনিং সেন্টার। যেখানে ট্রেনিংয়ের মাধ্যমে আরও দক্ষতা বাড়বে ফায়ার ফাইটারদের। তারা সময় উপযোগী হয়ে গড়ে উঠবে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের মূলমন্ত্র হচ্ছে গতি, সেবা, ত্যাগ। যা অন্যকোনো বাহিনীর মূলমন্ত্রে নেই। এ বিষয়টি মাথায় রাখতে হবে। মানুষের সেবা করতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জীবন দিচ্ছে। কয়েকদিন আগে আমরা রানাকে হারিয়েছি। তার অবদান জাতি চিরকাল মনে রাখবে।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন রাজশাহী সদর দফতর পরিদর্শন করেন।

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপরেশনাল ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-পরিচালক নুরুল ইসলাম, সহকারী পরিচালক আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত ফোরম্যান আব্দুর রউফ, সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরিদর্শনের আগে রাজশাহী সদর দফতরের ওয়ার হাউজ ইন্সপেক্টর ওমর ফারুকের নেতৃত্বে একটি চৌকস দল ফায়ার সার্ভিস মহাপরিচালককে সালাম জানায়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ২১, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-21 16:15:09