ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পশ্চিম রাজাবাজার রোডে জলাবদ্ধতা নিরসনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মে ২১, ২০১৯
পশ্চিম রাজাবাজার রোডে জলাবদ্ধতা নিরসনের দাবি সংবাদ সম্মেলনে রাজনৈতিক বিশ্লেষকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার রোডে জলাবদ্ধতা নিরসনে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

মঙ্গলবার (২১ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড একটি গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ এলাকা।

এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার রাস্তা দিয়ে মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ, সরকারি-বেসরকারি হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানে যাতায়াত করে। কিন্তু এ এলাকার পয়ঃনিষ্কাশন অবস্থা খুবই নাজুক।

তারা অভিযোগ করে বলেন, ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার এলাকায় বছরের বেশিরভাগ সময় ড্রেনের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। জলাবদ্ধতার কারণে মুসল্লি, ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী দীর্ঘদিন ধরে দুর্ভোগে দিন পার করছেন। ড্রেনের ময়লা পানি উপচে পড়ে বাসাবাড়ির রিজার্ভ ট্যাংকিতে প্রবেশ করছে। এতে জনস্বাস্থ্য মারাত্মক হুমকির মুখে রয়েছে।

এসময় এলাকার জলাবদ্ধতার স্থায়ী সমাধানে জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবার কাছে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সদস্য শারমিন আক্তার ময়না, রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সদস্য সালমা ইসলাম বিনু, রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সহ-সম্পাদক ডালিয়া রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ২১, ২০১৯
এমএমআই/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।