ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

সহজেই ট্রেনের টিকিট পাবেন সাধারণ যাত্রীরা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৯:২১:২৩ পিএম
ট্রেনের টিকিট। ফাইল ফটো

ট্রেনের টিকিট। ফাইল ফটো

ঈশ্বরদী: সাধারণ যাত্রীদের সর্বোচ্চ টিকিট প্রাপ্তির স্বার্থে এবার ঈদে ট্রেন ভ্রমণে ভিআইপিদের টিকিট সংরক্ষণ করছে না পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।   

সোমবার (২০ মে) দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে বিষয়টি জানান। 

আনোয়ার হোসেন বলেন, ভিআইপিদের জন্য টিকিটের বিশেষ বরাদ্দ না রাখতে নিদের্শনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয়। কোটার বাইরে বিশেষ কারণ দেখিয়ে টিকিট আটকে রাখা হবে না।

তিনি বলেন, একটি ট্রেনের যে পরিমাণ টিকিট থাকে তার একটি নির্দিষ্ট অংশ কোটা ও ভিআইপিদের জন্য বরাদ্দ দেওয়া হয়। এ কারণে অধিকাংশ সময় বিক্রি কার্যক্রম শুরু হওয়া মাত্রই টিকিট শেষ হয়ে যায়। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গুরুত্বপূর্ণ কোটা ছাড়া সব ধরনের কোটা সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

এক্ষেত্রে রেলওয়ে কর্মীরাও বরাদ্দপত্র ছাড়া তাদের নিজেদের জন্য টিকিট নিতে পারবে না। সাধারণ যাত্রীদের সর্বোচ্চ টিকিট প্রাপ্তির স্বার্থে নেওয়া এ সিদ্ধান্ত শতভাগ বাস্তবায়ন করতে রেলওয়ে কাজ করছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্হাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রতিবন্ধী, এমপি, মন্ত্রী, বিচারপতি ও রেলওয়ে কর্মচারীদের পাসের টিকিট ছাড়া আর কোনো টিকিট আগাম সংরক্ষণ যাবে না। তাই সহজেই টিকিট মিলবে সাধারণ ট্রেন যাত্রীদের।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
এনটি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদে বাড়ি ফেরা ঈশ্বরদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 21:21:23