ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

টিসিবির ন্যায্যমূল্যের দোকানেও অনিয়মের পাহাড় ধরলো দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, মে ২১, ২০১৯
টিসিবির ন্যায্যমূল্যের দোকানেও অনিয়মের পাহাড় ধরলো দুদক টিসিবির ন্যায্যমূল্যের দোকান পরিচালনায় অনিয়মের অভিযোগ

ঢাকা: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের দোকান পরিচালনায় অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বলেন, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ আসে, রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাকের মাধ্যমে কম মূল্যে পণ্য বিক্রিতে অনিয়ম হচ্ছে এবং ক্রেতারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও চাহিদা অনুযায়ী কাঙ্ক্ষিত পণ্য কিনতে পারছেন না।  

এর পরিপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিফাত উদ্দিনের নেতৃত্বে গঠিত পুলিশসহ পাঁচ সদস্যের এনফোর্সমেন্ট টিম সোমবার (২০ মে) রাজধানীর বনশ্রীতে অভিযান পরিচালনা করে।

 

ওই এলাকার একটি ট্রাকের বিক্রয় কার্যক্রম সরেজমিন পর্যবেক্ষণে টিম দেখতে পায়, ট্রাকটিতে কোনো ব্যানার এবং মূল্য তালিকা নেই। ফলে নির্ধারিত মূল্য না জানায় ক্রেতাদের বেশি মূল্যে পণ্য ক্রয় করতে হচ্ছে। দুদক টিম আরও জানতে পারে, গত ১৬ মে ওই এলাকায় সব পণ্য বিক্রি শেষ করার কথা ছিল।  

অথচ পণ্য মজুদ করে রমজান উপলক্ষে মূল্য বৃদ্ধি করার মাধ্যমে ক্রেতাদের ঠকানো হচ্ছে। এছাড়া দিনব্যাপী পণ্য বিক্রি করার কথা থাকলেও ওই ডিলার  দুপুর দেড়টা থেকে দুইটার পর পণ্য বিক্রি করেন না।

ফলে গ্রাহকরা তাদের চাহিদামতো পণ্য পান না। এসব অনিয়মের বিষয়ে দুদক টিম ওই এলাকার ডিলার আবুল খায়েরকে সতর্ক করে এবং ভোক্তাদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ না করা হলে তার ডিলারশিপ বাতিল করার জন্য উদ্যোগ নেওয়া হবে মর্মে তাদেরকে অবহিত করে।  

এছাড়া অভিযোগ পেলে কমিশন ফের ঐ এলাকার টিসিবির ডিলারদের পণ্য বিক্রয় কার্যক্রম পর্যবেক্ষণ করে আইনি ব্যবস্থা নিবে বলেও জানান প্রণব কুমার ভট্টাচার্য্য।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মে ২০, ২০১৯
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।