ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

চা পাতা ভর্তি কাভার্ড ভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, মে ২০, ২০১৯
চা পাতা ভর্তি কাভার্ড ভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২

ঢাকা: শ্রীমঙ্গল থেকে চা পাতা ভর্তি কাভার্ড ভ্যান ছিনতাই করে পালিয়ে ঢাকায় আসার পর র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহত হয়েছেন।

সোমবার (২০ মে) ভোর পৌনে ৪টার দিকে রাজধানীর হাজারীবাগের মধুসিটির সামনের এ ঘটনা ঘটে। নিহত দুই ছিনতাইকারী হলো মনির (৪৫) ও গিয়াস (৩৩)।

র‌্যাব জানায়, শ্রীমঙ্গল থেকে ইস্পাহানী কোম্পানির একটি চা পাতা ভর্তি কাভার্ড ভ্যান ছিনতাই করে নিয়ে ঢাকায় চলে আসে ছিনতাইকারী চক্র। ছিনতাইকৃত কাভার্ড ভ্যানটি গাবতলী দিয়ে বেড়িবাঁধ নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় মধুসিটির সামনে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর চেষ্টা করলে বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিলারের সঙ্গে গাড়িটির ধাক্কা লাগে।

এরপর কাভার্ড ভ্যানে থাকা কয়েকজন গুলি ছুড়তে থাকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুইজন গুলিবিদ্ধ হয় এবং আরও কয়েকজন পালিয়ে যায়। গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ দু’জনের সঙ্গে থাকা পরিচয়পত্র দেখে তাদের নাম জানা যায়। পরে শ্রীমঙ্গল পুলিশের বরাত দিয়ে র‌্যাব জানায়, নিহত মনিরের বিরুদ্ধে ছিনতাইসহ ২১টি মামলা রয়েছে। মনির এ ছিনতাইকারী চক্রের মূলহোতা। সে প্রায়ই চা পাতা ভর্তি কাভার্ড ভ্যান ছিনতাই করে পালিয়ে যেতো। নিহত চালক গিয়াস ছিনতাইকৃত কাভার্ড ভ্যান বিভিন্ন জায়গায় নিয়ে যেতো। ধারণা করা হচ্ছে, কাভার্ডভ্যানটি পুরান ঢাকার দিকে নিয়ে যাওয়া হচ্ছিলো।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী বাংলানিউজকে বলেন, অন্তত ৮-৯ টন চা পাতাসহ কাভার্ড ভ্যানটি ছিনতাই করে ঢাকায় নিয়ে আসা হয়। কাভার্ড ভ্যানটিকে থামানোর চেষ্টা করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারী চক্রের দুই সদস্য মারা যায়। এসময় র‌্যাবের দুই সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহত হন।

ঘটনাস্থল থেকে চা পাতা ভর্তি ছিনতাইকৃত কাভার্ড ভ্যানসহ বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, মে ২০, ২০১৯
পিএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।