bangla news

সক্ষমতা বাড়ায় মানুষের মধ্যে বিদেশ যাওয়ার প্রবণতা বাড়ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ৫:৩৪:২৮ পিএম
ফরহাদ হোসেন দোদুল। ছবি: ফাইল ছবি

ফরহাদ হোসেন দোদুল। ছবি: ফাইল ছবি

মেহেরপুর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের এমপি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, বর্তমানে এদেশের মানুষের সক্ষমতা বাড়ার কারণে তাদের মধ্যে বিদেশ যাওয়ার প্রবণতা বাড়ছে। বিদেশে থেকে তারা বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি নিজেরাও উন্নত সংস্কৃতির শিক্ষা নিয়ে দেশে ফিরছেন। তাদের কারণে আমাদের দেশের আর্থ সামাজিক উন্নয়ন হচ্ছে।

রোববার (১৯ মে) বেলা ১১টার দিকে মেহেরপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় মেহেরপুর জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, মেহেরপুরের মানুষজনের মধ্যে বিদেশে যাওয়ার প্রবণতা ও সক্ষমতা অনেক বেশি। মেহেরপুরের প্রায় ৫৭ হাজার মানুষ বিশ্বের বিভিন্ন দেশে রয়েছেন। তারা বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছেন।
 
তিনি আরও বলেন, মেহেরপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানের কোনো অফিস নেই। আমি চেষ্টা করবো শিগগিরই এ জেলায় একটি অফিস স্থাপন করার। যাতে করে বিদেশগামীরা তাদের সব তথ্য ও প্রশিক্ষণ এখান থেকে পেতে পারেন। একই সঙ্গে তারা দক্ষ হয়ে বিদেশ গেলে অনেক উপার্জন করতে পারেন।

জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শহিদুল আলম। বিশেষ অতিথি ছিলেন- মেহেরপুর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। 

সেমিনারে গাংনী উপজেলার চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম ও মুজিবনগর উপজেলা চেয়ারম্যান বাবলু বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মেহেরপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 17:34:28