ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

৯ দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ১:২৬:৩৪ পিএম
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: কৃষকের ধানের লাভজনক দাম দেওয়া ও পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করাসহ ৯ দফা দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। 

রোববার (১৯ মে) দুপুর পৌনে ১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়। 

সিপিবির কেন্দ্রীয় নেতা অনিরুদ্ধ রায়ের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী বজলুর রশিদ, বিপ্লবী ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় নেতা সাইফুল হক, জুলফিকার, আতিকুল ও ফয়জুল হক প্রমুখ। 

বজলুল রশিদ বলেন, মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত না করে চাল রপ্তানি আত্মঘাতী। ৪০ শতাংশ ভর্তুকি দিয়ে কৃষকদের কাছ থেকে ধান কিনে তা ভোক্তাদের কাছে বিক্রি করতে হবে। 

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, যদি ধানের দাম বাড়াতে না পারেন, তাহলে পদত্যাগ করুন। 

সাইফুল হক বলেন, এ সরকারের লোকজন ব্যাংক ডাকাতি করে লুটেপুটে খাচ্ছে। মেগা প্রকল্পের নামে হাজার কোটি টাকা লুটপাট করছে। এদের দিয়ে কৃষক তথা মানুষের ভাগ্যন্নোয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক ও শ্রমিকের অধিকার যদি নিশ্চিত না করেন, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন করে দাবি মানাতে বাধ্য করা হবে। 

বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের করেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে দৈনিক বাংলার মোড়ে গিয়ে শেষ হয়। 

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ১৯, ২০১৯
টিএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 13:26:34