ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

ক্যাডারভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ১২:৩০:৫৪ পিএম
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাখেন ডা. উম্মে হুমায়রা কানেতা। ছবি: জি এম মুজিবুর

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাখেন ডা. উম্মে হুমায়রা কানেতা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ৩৯ তম বিশেষ বিসিএসে (স্বাস্থ্য) উত্তীর্ণ ও নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্ত আট হাজার ৩৬০ জনকে ক্যাডারে অন্তর্ভুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন নিয়োগপ্রত্যাশী চিকিৎসকেরা।
 

রোববার (১৯ মে) সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে সংবাদ সম্মেলনে এ হস্তক্ষেপ কামনা করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. উম্মে হুমায়রা কানেতা বলেন, ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য)  পরীক্ষায় মোট ১৩ হাজার ২০০ জন মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হন। মৌখিক পরীক্ষায় চার হাজার ৭৯২ জনকে ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হন। কিন্তু পর্যাপ্ত পদের অভাবে পরীক্ষায় উত্তীর্ণ আট হাজার ৩৬০ জনকে ক্যাডার হিসেবে সুপারিশ করা হয়নি। তাদের নন-ক্যাডার হিসেবে রাখা হয়। 

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বর্তমানে প্রবল সংকট মেটাতে নন-ক্যাডার চিকিৎসকদের ক্যাডারভুক্ত করা সময়ের দাবি। পাবলিক সার্ভিস কমিশনের সবগুলো পরীক্ষা ও আনুসঙ্গিক শর্ত পূরণ করে বিপুল চিকিৎসক নিয়োগ দেওয়া আগামী তিন বছরের মধ্যে সম্ভব নয়। টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের অন্যতম দিক স্বাস্থ্যখাতের উন্নয়ন। তাই সরকারের উন্নয়নের সহযাত্রী হতে চায় নন-ক্যাডার হিসেবে উত্তীর্ণ আট হাজার ৩৬০ চিকিৎসক। তিনি বিষয়টি সুরাহা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।  


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. রাজন, ডা. কাজী ইমরান হাসান, ডা. দেবাশীষ চক্রবর্ত্তী, ডা. রাফা প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, মে ১৯, ২০১৯
টিএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 12:30:54