ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

শ্রমিক মৃত্যুর গুজবে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ১১:২৯:২৫ এএম
ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে শ্রমিকবাহী বাস ও একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন শ্রমিক মারা গেছে এমন গুজবে প্রায় দেড় ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। 

রোববার (১৯ মে) সকাল সাড়ে ৮টার থেকে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বাধুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা এটার্চ লিমিটেড কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে। 

পুলিশ ও শ্রমিকরা জানায়, সকালে কাজে যোগ দেওয়ার জন্য কারখানার বাসে করে শ্রমিকরা অফিসে আসছিল। পথে তাদের বাস ও একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।এতে ২০ জন শ্রমিক আহত হয়। তাদের উদ্ধার করে কারখানায় নেওয়ার পর আহত অবস্থায় ফেলে রাখা হয়। এসময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকে তারা। একপর্যায়ে এক শ্রমিক নিহত হয়েছে এমন গুজব ছড়ালে মহাসড়কে নেমে আসে কারখানার শ্রমিকরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে তারা।

কারখানাটির শ্রমিক সাগর বলেন, আমাদের কারখানায় অ্যাম্বুলেন্স নাই, ভালো ডাক্তার তো দূরের কথা একটি ভালো সেবিকাও (নার্স) নেই। এসময় কারখানায় অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সের দাবি জানান তারা।  

বিষয়টি নিশ্চিত করে ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, সকালে শ্রমিক মৃত্যুর গুজবসহ নানা দাবিতে শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। পরে তাদের সঠিক খবর জানিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেওয়া হয়। অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে দুর্ঘটনা কবলিত ট্রাক ও বাসটি আটক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মে ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 11:29:25