ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ০২:৫৯:৩১ পিএম
মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার করার দাবি মানববন্ধনে ফাউন্ডেশনের মহাসচিব মুক্তিযোদ্ধা জি কে বাবুল চিশতি। ছবি: বাংলানিউজ

ঢাকা: মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা ও মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির দাবি জানিয়েছে জাতীয় সম্মিলিত মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন। 

রোববার (১৯ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানানো হয়।  

ফাউন্ডেশনের মহাসচিব মুক্তিযোদ্ধা জি কে বাবুল চিশতির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপদেষ্টা শফি উদ্দিন ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল মুজিম সন্টু ও অর্থ সম্পাদক আব্দুল বাতেন প্রমুখ।

 

মানববন্ধনে সংগঠনের মহাসচিব বাবুল চিশতি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খন্দকার মোশতাক আহমদ মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কাজ করেছেন। এরা পরবর্তীতে অবৈধভাবে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করেছে। কিন্তু মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দেন।
 
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করছেন। তাই দ্রুত জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা ও সাংবিধানিক স্বীকৃতি দেওয়ার আহবান জানিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ১৯, ২০১৯
টিএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa