ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চলতি বছরেই এমপিওভুক্ত হচ্ছে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, মে ১৯, ২০১৯
চলতি বছরেই এমপিওভুক্ত হচ্ছে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বিদ্যালয়টি পরিদর্শন করছেন স্থানীয় সংসদ সদস্য (এমপি) অসীম কুমার উকিল। ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: চলতি বছরেই এমপিওভুক্ত হতে যাচ্ছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত নেত্রকোণার কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠ। এরই সঙ্গে সাহিত্যিকের স্বপ্নের বাস্তবায়ন ঘটবে।

শনিবার (১৮ মে) দুপুরে কেন্দুয়ার কুতুবপুর গ্রামে স্থানীয় সংসদ সদস্য (এমপি) অসীম কুমার উকিল বিদ্যালয় পরিদর্শনে গিয়ে প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামানকে এ আশ্বাস দেন।

এমপির দেয়া আশ্বাসের প্রেক্ষিতে প্রধান শিক্ষক আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, এমপিওভুক্তির পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থে বিদ্যালয়ের কাঁচা সড়কটি পাকাকরণসহ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব করে দেয়া হবে বলে জানিয়েছেন ওই জনপ্রতিনিধি।

শিক্ষক আসাদুজ্জামান আরো জানান, হুমায়ূন আহমেদের মৃত্যুর পর থেকে নানারকম প্রতিকূলতার মধ্য দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটির কার্যক্রম ধরে রাখা হয়েছে। শতভাগ পাশের হারসহ সবকিছু ঠিকঠাক থাকার পরেও এমপিওভুক্ত না হওয়ায় কঠিন সময় পার করে আসছেনি সংশ্লিষ্ট শিক্ষক কর্মচারীরা।
দেশ সেরা বিদ্যালয় করার স্বপ্ন নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে ছিলেন হুমায়ূন আহমেদ। তার মৃত্যুর পর আজও সেই স্বপ্ন বাস্তবায়ন বা অগ্রগতির দিকে এগিয়ে নেয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মে ১৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।