ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তায় ধানের বস্তা ফেলে কৃষকের প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মে ১৮, ২০১৯
রাস্তায় ধানের বস্তা ফেলে কৃষকের প্রতিবাদ

গাইবান্ধা: গাইবান্ধায় ইউনিয়ন পর্যায়ে ক্রয় কেন্দ্র খুলে লাভজনক দামে কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার দাবিতে রাস্তায় ধানভর্তি বস্তা ফেলে অবস্থান কর্মসূচি পালন করেছে দুই শতাধিক কৃষক।

শনিবার (১৮ মে) দুপুরে সদর উপজেলার দারিয়াপুরে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা সদর উপজেলা ও অঞ্চল কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা সিপিবি’র সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য মাহমুদুল গণি রিজন, দারিয়াপুর অঞ্চল কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে ধান উৎপাদন করে। সেই ধান বিক্রি করে উৎপাদন খরচও ওঠে না। এক মণ ধানের দামে এক কেজি গরুর মাংসও পাওয়া যায় না। সরকারের দেওয়া রেটে কৃষক সরকারি গুদামে ধান দিতে পারে না।  

এ সময় বক্তারা অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।