ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা-সাংবাদিক মাহতাব উদ্দিনের জীবনাবসান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মে ১৮, ২০১৯
মুক্তিযোদ্ধা-সাংবাদিক মাহতাব উদ্দিনের জীবনাবসান

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। 

শনিবার (১৮ মে) সকাল পৌনে ৮টার দিকে ঢাকার ধানমণ্ডিতে ছেলের বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর।

মাহতাব উদ্দিন দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার ছেলে দিপ্ত ইসলাম জানান, দীর্ঘদিন থেকে মাহতাব উদ্দিন হৃদরোগে ভুগছিলেন। এক মাস আগে তিনি ফের অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য রাজশাহী থেকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। শনিবার সকালে বুকে ব্যথা অনুভব করেন এবং মৃত্যুর কোলে ঢলে পড়েন মাহতাব উদ্দিন।

প্রবীণ সাংবাদিক মাহতাব উদ্দিন রাজশাহী অঞ্চলে সাংবাদিকতার পথিকৃৎ বলে পরিচিত ছিলেন। তিনি অধুনাবিলুপ্ত সাপ্তাহিক গণখবর ও দৈনিক লাল গোলাপের সম্পাদক ছিলেন। মুক্তিযুদ্ধে একাধিক গেরিলা বাহিনীর নেতৃত্ব দিয়েছেন মাহতাব উদ্দিন। দেশ স্বাধীন হওয়ার পর দরিদ্র মুক্তিযোদ্ধাদের জন্য নিজের সম্পদ বিলি করেছেন। তিনি মুক্তিযোদ্ধা ভাতাও প্রত্যাখ্যান করেন।  

দিপ্ত ইসলাম জানান, তার বাবা বলতেন, তিনি দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছেন। ভাতার জন্য নয়। এ কারণে তিনি সেই ভাতা বা সুযোগ-সুবিধা নেননি।

বীর এই মুক্তিযোদ্ধা টিভি সম্প্রচার কেন্দ্র আন্দোলন, পাইপ লাইনে গ্যাস সরবরাহ আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।  

এদিকে, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সহ-সভাপতি শরীফ সুমন ও সাধারণ সম্পাদক তানজিমুল হক।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad